রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৪৪ অপরাহ্ন

অজানা নম্বর সেভ না করেই কীভাবে চ্যাট করা যায় WhatsApp-এ?

অজানা নম্বর সেভ না করেই কীভাবে চ্যাট করা যায় WhatsApp-এ?

-ধরুন হুট করেই কোনও একটা মেসেজ ঢুকে গেল। আর যিনি সেই মেসেজ পাঠিয়েছেন তিনি, আপনার অজানা কোনও ব্যক্তি।
-অর্থাৎ তার নম্বর আপনার সেভ করা নেই। যতবারই তাঁকে একটা উত্তর দিতে যাচ্ছেন, ততবারই দেখাচ্ছে ওই নম্বরটা সেভ নেই।
-নম্বর অ্যাড করা না থাকলেও কীভাবে উত্তর দেওয়া যায় WhatsApp-এ?

স্বদেশ ডেস্ক : ধরুন হুট করেই কোনও একটা মেসেজ ঢুকে গেল। আর যিনি সেই মেসেজ পাঠিয়েছেন তিনি, আপনার অজানা কোনও ব্যক্তি। অর্থাৎ তার নম্বর আপনার সেভ করা নেই। যতবারই তাঁকে একটা উত্তর দিতে যাচ্ছেন, ততবারই দেখাচ্ছে ওই নম্বরটা সেভ নেই। নম্বর অ্যাড করা না থাকলেও কীভাবে উত্তর দেওয়া যায় WhatsApp-এ?
রোজনামচার সঙ্গে অঙ্গাঙ্গি ভাবে জড়িয়ে গিয়েছে WhatsApp। প্রতিনিয়ত আমাদের WhatsApp মেসেজের ইনবক্স কানায় কানায় ভরে যায়। কিন্তু সেই WhatsApp হ্যান্ডেল করতে গিয়েই মাঝেমধ্যে ঘটে যায় বড়সড় বিপত্তি। বহু অজানা ফোন নম্বর থেকে অজান্তে হুট করেই চলে আসে বহু স্পাম মেসেজ। কীভাবে কোনও নম্বর অ্যাড না করেই কোনও বার্তা পাঠানো যায় WhatsApp থেকে।
বহু ফিচার্সই রয়েছে এই WhatsApp-এর। ভিডিয়ো থেকে শুরু করে, ছবি সব কিছুই শেয়ার করা যায় এই জায়ান্ট সোশ্যাল মিডিয়া অ্যাপে। কিন্তু একটা বিষয় নিয়ে বহুদিন ধরেই প্রশ্ন জাগছে মানুষের মধ্যে। কী সেই প্রশ্ন? ধরুন হুট করেই কোনও একটা মেসেজ ঢুকে গেল। আর যিনি সেই মেসেজ পাঠিয়েছেন তিনি, আপনার অজানা কোনও ব্যক্তি। অর্থাৎ তার নম্বর আপনার সেভ করা নেই। যতবারই তাঁকে একটা উত্তর দিতে যাচ্ছেন, ততবারই দেখাচ্ছে ওই নম্বরটা সেভ নেই।
নম্বর অ্যাড করা না থাকলেও কীভাবে উত্তর দেওয়া যায় WhatsApp-এ?
প্রথম পদ্ধতি : প্রথমেই ওয়েব ব্রাউসার খুলতে হবে। আর তারপরেই ফোনের ব্রাউসারের অ্যাডরেস বারে পেস্ট করতে হবে ‘https://api.WhatsApp.com/send?phone=number ’
দ্বিতীয় পদ্ধতি : যেখানে নম্বর এর জায়গা রয়েছে সেখানে সেই অজ্ঞাত ব্যক্তির ফোন নম্বরটি বসাতে হবে। তার সঙ্গে প্রয়োজন কান্ট্রি কোডও।
তৃতীয় পদ্ধতি : অতিরিক্ত কোনও ক্যারেক্টার থাকলে তা উড়িয়ে দিতে হবে। শূন্য, ব্র্যাকেট, ডিরো যা থাকবে সেগুলির সবই উড়িয়ে দিতে হবে।
চতুর্থ পদ্ধতি : যে নম্বরটি দেওয়া হয়েছে, সেই নম্বরের একটি WhatsApp অ্যাকাউন্ট থাকতে হবে। আর সেখানে ‘Message’ বাটনে ক্লিক করতে হবে।
শেষ পদ্ধতি : নতুন একটি চ্যাট বক্স খুলে যাবে। আর তারপরে আপনেআপ WhatsApp অ্যাপে চলে আসবে। আর সেই নম্বরে সোজা মেসেজ পাঠানো যাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877